"দেশে নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ রুখে দিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল"


ইবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

২০ সেপ্টেম্বর ২০২৩ ইং
নিজস্ব প্রতিবেদক (ইসলামি বিশ্ব বিদ্যালয়)



নিজস্ব প্রতিবেদক( ইসলামী বিশ্ববিদ্যালয়)




গতকাল মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তারা মনে করে জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত গোষ্ঠী দেশে নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চক্রান্ত করছে। 


 নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের করেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে গিয়ে মিলিত হয়। এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ-সভাপতি আরিফুল ইসলাম ও যুগ্ম-সাধারণ সম্পাদক হোসাইন মজুমদারসহ শাখা ছাত্রলীগের বিভিন্ন অনুষদ ও হল ইউনিটের প্রায় দেড় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, 'আমরা প্রতিনিয়ত দেখছি  জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে খুনি তারেক রহমান, আমেরিকার দোসর ড. ইউনুস গংরা বিদেশিদের সাথে চক্রান্ত করে দেশে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে। লাদেনের মতো লন্ডন থেকে ভিডিও বার্তা দিয়ে ২০১৪ সালের পরের অস্থিতিশীল পরিবেশের পুনরাবৃত্তি ঘটানোর নীলনকশা করছে। তাদেরকে বলে দিতে চাই, দেশে কোন ধরনের নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে, ছাত্র সমাজকে নিয়েই ইবি শাখা ছাত্রলীগ রাজপথে তার জবাব দেবে।'

তিনি আরো বলেন, 'পূর্ব সময়ে নৈরাজ্যের ও অরাজকতার জন্য ইসলামী বিশ্ববিদ্যালয় অধিকাংশ সময়ই অস্থিতিশীল থাকতো। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে কোন ধরনের রাজনৈতিক সহিংসতার কারণে একটি দিনের জন্যও বিশ্ববিদ্যালয় বন্ধ হয়নি। শেখ হাসিনা শাসনের কারণেই শিক্ষার্থীরা পড়ার সুষ্ঠু পরিবেশ পাচ্ছে। কোন বিরোধী দলের চক্রান্ত যদি আবারো এই ইসলামী বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার পায়তারা করে করে তাহলে ছাত্রলীগ তার দাতভাঙা জবাব দিতে প্রস্তুত। 


এছাড়াও তিনি বলেন, সামনের জাতীয় নির্বাচনে পুনরায় শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখায় ও কেম্পাসে ছাত্রদল জামাত শিবির প্রতিহত করতে নেতাকর্মীদের সক্রিয় থাকার আহবান জানান তিনি।


মুক্তির ৭১/নিউজ / হাছান