মুক্তির ৭১ নিউজ ডটকম' সাবেক নির্বাহী ও বার্তা সম্পাদকের বিরুদ্ধে সম্পাদকের প্রতারণার অভিযোগ


মুক্তির ৭১ নিউজ ডট কম এর প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ শাহিদ আজিজ

২৭ অগাস্ট ২০২৩ ইং
বিশেষ প্রতিনিধি


বিশেষ প্রতিনিধি: 


জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল মুক্তির ৭১ ডটকম এর সাবেক নির্বাহী সম্পাদক জোহরা আক্তার (নুসরাত চৌধুরী) ও সাবেক বার্তা সম্পাদক ইয়ামনি চৌধুরী মারুফের বিরুদ্ধে দূর্ণীতি-অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ করেছেন পোর্টালটির প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ শাহিদ আজিজ।  আজ রবিবার ২৭ আগস্ট ফেনীর একটি স্থানীয় রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ তুলে ধরেন সম্পাদক শাহিদ আজিজ। 


সংবাদ সম্মেলনে তিনি বলেন, দীর্ঘদিন আমার অনলাইনটিতে নির্বাহী সম্পাদক হিসেবে জোহরা আক্তার ও বার্তা সম্পাদক মারুফ দায়িত্বে ছিলেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতির বিষয়ে আমি জানতে পারার পর বিগত ৬ মাস আগে আমি তাদের কে অনলাইনটি থেকে অব্যাহতি দিয়েছি।  

জোহরা আক্তার ও ইয়ামনি চৌধুরী মারুফ


শাহিদ আজিজ বলেন, তারা ২জন আমার পোর্টালটির নাম ভাঙ্গিয়ে বিভিন্ন লোকজনের থেকে অর্থ আদায় করে প্রতারণা করে যাচ্ছেন। আমার পোর্টালটিতে নিউজ প্রকাশ করার কথা বলে লোকজন থেকে টাকা আদায় করতো।অনেক নিরীহ মানুষদের ভুয়া নিউজ দিয়ে ফাঁসানোর কথা বলে টাকা আদায় করত।অপ-সাংবাদিকদেরকে পত্রিকার আইডি কার্ড দিয়ে সুবিধা আদায় করতো।


করোনাকালে মুক্তির ৭১ নিউজ পোর্টালের নামে ত্রাণ দেয়ার কথা বলে আমার থেকে অনেক টাকা হাতিয়ে নিয়েছে। উপদেষ্টা সম্পাদক মো: ইউসুফ আলীর সম্মানীর প্রায় ১ লাখ টাকা আত্মসাত করেছে। তারা বিভিন্ন খাতে গত ৩ বছরে অনিয়ম দূর্ণীতির মাধ্যমে আমার থেকে অন্তত ১৫/২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তাদের অনিয়মগুলো আমি জানতে পারার পর তাদেরকে অনলাইনটি থেকে অব্যাহতি দিয়েছি। অনেকেই বিষয়টি না জেনে তাদের প্রতারণার খপ্পরে পড়তে পারে। আমি আজকে সংবাদ সম্মেলনের মাধ্যমে সবাইকে জানিয়ে দিতে চাই; জোহরা ও মারুফ আমাদের পোর্টাললে এখন নাই। কেউ তাদের কথায় বিশ্বাস করে প্রতারিত হলে তার দায়ভার মুক্তির ৭১ নিউজ ডট কম নিবেনা।

মুক্তির ৭১/নিউজ /ই আ