বিচারের বাণী নিভৃতে কাঁদে ; ইব্রাহিম হত্যার ২০ বছরেও হয়নি বিচার


ইব্রাহিম হোসেন সরদার

০৫ এপ্রিল ২০২৩ ইং
নিজস্ব প্রতিনিধি


নিজস্ব প্রতিনিধিঃ


সৎ নিষ্ঠাবান ও সদালাপী,রাজনৈতিক জীবনে বহুল  জনপ্রিয় যশোরের অভয়নগর উপজেলার  নওয়াপাড়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মুজিব আদর্শের সৈনিক প্রখ্যাত শ্রমিক নেতা মরহুম ইব্রাহিম হোসেন সরদার  হত্যার ২০ বছর অতিবাহিত হলেও  বিচার পায়নি তার পরিবার।  


২০০৩ সালের ৫ নভেম্বর সন্ধ্যায় নওয়াপাড়া রেলস্টেশনে সন্ত্রাসীদের গুলিতে নৃশংসভাবে

খুন হয় এই মহান মানুষটি। হত্যার দু'দিন পরে নিহতের ভাই ইয়াহিয়া সরদার বাদি হয়ে অজ্ঞাতনামা আসামী করে অভয়নগর থানায় একটি হত্যা মামলা করেন। আলোচিত হত্যামামলার রহস্য উদঘাটনে মাঠে নামে পুলিশের বেশ কয়েকটি ইউনিট গ্রেফতার করা হয় হত্যায় জড়িত বেশ কয়েকজনকে। হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে  ৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেয় উপজেলার  গুয়াখোলা এলাকার রবিউল ইসলাম রবু, রানাভাটা এলাকার নাসির মোড়ল সহ ড্রাইভার পাড়া এলাকার জুলু। তাদের জবানবন্দিতে উঠে আসে হত্যায় জড়িত আরো কয়েক জনের নাম তবে তারা এযাবৎ কাল ধরা ছোয়ার বাইরেই থেকে গেছে। 

জানা গেছে, জড়িত কয়েকজন  দেশের বাইরে (ভারতে) রয়েছে এবং গুঞ্জন আছে   মাঝে মধ্যে অবৈধ পন্থায় তারা দেশে আসে। বর্তমান হত্যা মামলাটি যশোরের  বিজ্ঞ স্পেশাল জজ আদালতে চলমান রয়েছে যাহার মামলা নং  এস, সি ৪০৪/০৮।


কথা হয় মামলার বাদি ইয়াহিয়া সরদারের সাথে তিনি আক্ষেপ করে বলেন, আমার ভাইকে প্রায় ২০ বছর আগে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। হত্যায় জড়িত কয়েকজন এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েছে। কোর্টে মামলা চলমান। মামলায় সাক্ষীর জন্য দিন ধার্য করা হয়েছে। গত কোর্টে আমার সাক্ষীর জন্য দিন ছিল। এ মামলা আসামীরা ঠিকমত কোটে আসেনা সেজন্য আমার সাক্ষী না নিয়ে আমাকে ফিরিয়ে দিয়ে পরবর্তীতে আগামী ১৪ এপ্রিল দিন ধার্য করেছে। আক্ষেপ করে তিনি বলেন,জানিনা এভাবে আর কত বছর ঘুরতে হবে। বয়সের কারণে শারীরিক ভাবে আমিও অসুস্থ্য, আমার বয়সও প্রায় শেষ। জানিনা ভাইয়ের হত্যার বিচার দেখে মরতে পারবো কিনা।