সিলেটে বন্যার্তদের মাঝে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি'র উদ্যোগে শুকনো খাবার বিতরণ


সিলেটে বন্যার্তদের মাঝে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি'র উদ্যোগে শুকনো খাবার বিতরণ

১৯ জুন ২০২৪ ইং
স্টাফ রিপোর্টার


স্টাফ রিপোর্টার :



সিলেটে বন্যার্তদের মাঝে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি'র উদ্যোগে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।


১৯ জুন বুধবার সিলেট সদর উপজেলার ৪ নং খাদিমপাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কানুগুল গ্রামে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির পক্ষ থেকে বানভাসী প্রায় ২ শতাধিক মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়। 


বিতরণী সময়ে আশ্রয়কেন্দ্রতে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)-এর ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হানিফ, সবুজ মিয়া কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, মোঃ মোহন আহমদ কেন্দ্রীয় কমিটি পরিবেশ বিষয়ক সম্পাদক,  ও উপস্থিত ছিলেন ৯ নং ওয়ার্ডের স্থানীয় মেম্বার ফরিদ মিয়া।

এছাড়াও উপস্থিত ছিলেন- সিলেটের বারুদ অনলাইন পত্রিকা প্রকাশক ও পি কে মিডিয়া ২৪ চেয়ারম্যান মোঃ ফয়ছল কাদির, তরুণ কণ্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার রাজন আহমেদ আরিয়ান, লিমন আহমদ দৈনিক জাগ্রত কণ্ঠ স্টাফ রিপোর্টার।

বিতরণী কার্যক্রমে আরো শতাধিক মানুষের জন্য শুকানো খাবার দিয়ে সহায়তা করেন দৈনিক জাগ্রত কণ্ঠ পত্রিকার প্রধান সম্পাদক মিছবা উদ্দিন দুলাল। 


বিতরণের পূর্বে সংগঠনের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হানিফ বলেন,

ইতিমধ্যে সিলেট অঞ্চলে আগের চাইতে নগরায়ন বৃদ্ধি পেয়েছে। নগরের ময়লাগুলো ছড়াগুলোতে মিশছে। নিয়মিত এই ছড়াগুলো পরিষ্কার না করায় বর্ষার পানি দ্রুত নদীতে বের করা সম্ভব হচ্ছে না। নিয়মিত এই ছড়া ও নদীগুলো পরিষ্কারের অভাবে পানি স্বাভাবিকভাবে নামতে না পারায় জলাবদ্ধ অবস্থা দীর্ঘ হচ্ছে।

 এসব সমস্যার দ্রুত সমাধানে ও বন্যা মোকাবিলায় নতুন করে প্রশাসনকে ভাবতে হবে বলে মনে করেন। 


বিগত ২০২২ সালের ভয়াবহ বন্যায় প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমানের নেতৃত্বে সিলেটে ত্রাণ বিতরণ করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি। যারা ধারাবাহিকতা অক্ষুণ্ণ রয়েছে।  আগামীতেও থাকবে ইনশাআল্লাহ।


তিনি বিত্তবানদের দৃষ্টি আকর্ষণ করে বানভাসীদের মানবিক ভাবে সহযোগিতা করে পাশে দাঁড়ানোর আহ্বান জানান। 


স্থানীয় মেম্বার ফরিদ মিয়া জানান, গত দুদিন ধরে তিনি তার ওয়ার্ডের পানিবন্দী মানুষকে সহযোগিতা করে যাচ্ছেন। নিজ অর্থায়নে খাবার ব্যবস্থা করে যাচ্ছেন। কেউ কোন প্রকার সহযোগিতা করছেনা।  এই প্রথম বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি ৪ নং খাদিমপাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে খাদ্য সামগ্রী নিয়ে আসছেন, 

এমন মহৎ উদ্যোগ নেওয়ায় তিনি বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।


এদিকে বাংলাদেশের মফস্বল সাংবাদিক সোসাইটির সকল নেতৃবৃন্দের পক্ষ থেকে সিলেটে অবস্থানরত সকল নেতৃবৃন্দের এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে ধন্যবাদ জানানো হয়েছে।