শাল্লায় প্রভাষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন


শাল্লায় প্রভাষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

২৯ মে ২০২৪ ইং
শাল্লা প্রতিনিধি


 শাল্লা (সুনামগঞ্জ)প্রতিনিধি


 


সুনামগঞ্জের শাল্লা সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক রূপচাঁদ দাসের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শাল্লা সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন পালন করেছে। বুধবার (২৯মে) বেলা ১২টায় শাল্লা শহীদ মিনার প্রাঙ্গনে এই মানববন্ধন পালন করা হয়। মানববন্ধনে শ্রীবাস দাসের সভাপতিত্বে ও আব্দুর রবের পরিচালনায় বক্ত্য রাখেন, সদর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি হাবিবুর রহমান, শিক্ষার্থী রুপক দাস, অনুজিৎ দাস, রজত কান্তি দাস, হৃদয় দাস, মো. শুভ, সাদিকুর রহমান প্রমুখ। 


 এসময় বক্তারা বলেন, প্রভাষক রূপচাঁদ দাসের উপর সন্ত্রাসী হামলাকারী শাল্লা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এড. দিপু রঞ্জন দাসকে অনতি বিলম্বে গ্রেফতার করে যুগান্তকারী শাস্তির আওতায় আনতে হবে । না হলে আমরা শিক্ষার্থীরা কঠোর আন্দোলনের ঘোষণা দেব। মানববন্ধনে আরো বলা হয়, সাবেক ভাইস চেয়ারম্যান এড. দিপু রঞ্জন দাস একজন ভূমি দস্যু। তিনি হিন্দুদের দেবোত্তর সম্পত্তি সেটেলমেন্টের সময় নিজ নামে রেকর্ড করেছে। এছাড়া শ্বশানের জায়গাও নিজ নামে অর্ন্তভুক্ত করার অভিযোগ তুলেছে বক্তারা। উল্লেখ্য গত ২৬ মে উপজেলার ঘুঙ্গিয়ারগাঁও বাজারে উপজেলা পরিষদ জামে মসজিদ মার্কেটের সামনে শাল্লা সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক রুপচাঁদ দাসের উপর সাবেক ভাইস চেয়ারম্যান দিপু রঞ্জন দাসের নেতৃত্বে হামলা করা হয়। এসময় দিপু রঞ্জন দাস নিজে উপস্থিত থেকে রুপচাঁদ দাসকে বেধড়ক মারধর করেন।


অন্যদিকে একই সময়ে শাল্লা সরকারি ডিগ্রি কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচিতে একাত্বতা পোষন করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ বলেন, আমাদের প্রভাষক রূপচাঁদ দাসের উপর ভাইস চেয়ারম্যান দিপু কর্তৃক যে সন্ত্রাসী আক্রমন করা হয়েছে তাতে আমরা শিক্ষক সমাজ মর্মাহত। ছাত্রদের মানববন্ধন কর্মসূচিতে আমরা একমত পোষন করছি। পাশাপাশি উক্ত সন্ত্রাসী কর্মকান্ডের তীব্র নিন্দা জ্ঞাপন সহ দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মুক্তির ৭১/নিউজ/শান্ত