ফুলবাড়ীতে বো‌রো ধান-চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন


ধান- চাল সংগ্রহ

০৭ মে ২০২৩ ইং
স্টাফ রিপোর্টার


স্টাফ রির্পোটারঃ


 দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা খাদ্য বিভাগ এর আয়োজনে অভ্যন্তরীণ বো‌রো ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। 

র‌োববার (৭মে) সকাল ১১টায় ফুলবাড়ী (এলএসডি) খাদ্য গুদামে এই ধান-চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়।

 প্রধান অতিথি হিসেবে ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন প্রাথ‌মিক ও গণ‌শিক্ষা মন্ত্রণালয় সম্প‌র্কিত সংসদীয় স্থায়ী ক‌মি‌টির সভাপ‌তি বীর মু‌ক্তি‌যোদ্ধা মোস্তা‌ফিজুর রহমান ফিজার এম‌পি। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার( ভূমি) মোহাম্মদ জাফর আ‌রিফ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, উপজেলস ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, জেলা প‌রিষদ সদস্য শফিকুল ইসলাম বাবু, ইউ‌পি চেয়ারম্যান শাহ মো. আ. কুদ্দুস, বি‌শিষ্ট ব্যবসা‌য়ী রুহুল আমীন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মঈন উ‌দ্দিন, প্রাণ ফুলবাড়ী ফ্যাক্টারীর জেনারেল ম্যানেজার জাকারিয়া হোসাইন,ফুলবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) মাহমুদ মো. ইমরান প্রমুখ।


সংশ্লিষ্ট সূত্রে জনা যায়, চলতি বো‌রো মৌসুমে উপজেলার দু’টি এলএসডি গুদামে বোরো ধান ৩০টাকা কেজি দরে ১হাজার ২০২ মেট্রিক টন এবং সিদ্ধচাল প্র‌তি‌কে‌জি ৪৪ টাকা দরে ৯ হাজার ২২২  মেট্রিকটন সংগ্রহ করা হবে। ৭‌মে সংগ্রহ কার্যক্রম শুরু হয়ে আগামী ৩১আগস্ট শেষ হবে। উপজেলার এমবি হাসকিং মিল ১৪টন চাল এবং উপজেলার শিবনগর ইউনিয়নের দাদপুর গ্রামের কৃষক দিপেন চন্দ্র ও পৌরসভার স্বজন পুকুর এলাকার অ‌লিমু‌দ্দিন এর  কাছে ১ টন ক‌রে ধান সংগ্রহের মাধ্যমে বো‌রো ধান ও চাল সংগ্রহ উদ্বোধন করা হয়।

মুক্তির ৭১/নিউজ / হু ক