মঙ্গলবার, ১৭ মে ২০২২ ইং         ০২:৩৬ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    সাকিব করোনা মুক্ত খেলতে পারেন শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টেই!


    প্রকাশিতঃ 13 May 2022 ইং
    শেয়ার করুনঃ

    স্পোর্টস ডেস্কঃ 


    শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে স্বস্তি বাংলাদেশ শিবিরে। করোনা মুক্ত হয়েছেন সাকিব আল হাসান। ফিটনেস সমস্যা না থাকলে প্রথম টেস্টেই তিনি খেলতে পারবেন।


    সুস্থ সাকিব চিন্তামুক্ত করলেন মোমিনুলদের। আগামী পরশু রবিবার ১৫ মে  থেকে চট্টগ্রামে শুরু হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট। সেই ম্যাচে বাংলাদেশের হয়ে অভিজ্ঞ অলরাউন্ডার খেলতে পারবেন বলেই মনে করা হচ্ছে। করোনা মুক্ত হলেও নিয়ম অনুযায়ী সাকিবকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য আমেরিকায় গিয়েছিলেন সাকিব। দেশে ফেরার পরেই তার করোনা হয়।


    বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘‘সাকিবের করোনা পরীক্ষার ফল নেগেটিভ হয়েছে। ফিটনেসের সমস্যা না থাকলে ও প্রথম টেস্ট খেলবে।’’ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠের সিরিজকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আইসিসি-র টেস্ট ক্রম তালিকার অষ্টম স্থানে রয়েছে বাংলাদেশ।


    বাংলাদেশ শেষ ১১টি টেস্টের মধ্যে মাত্র ৩টিতে সাকিব খেলেছে । বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, ‘‘সাকিবের ফিটনেস কোন পর্যায়ে রয়েছে সেটা আমাদের দেখে নিতে হবে। কারণ সবে করোনা মুক্ত হয়েছে। তা ছাড়া কিছু দিন ক্রিকেটের মধ্যেও নেই। অবশ্যই সাকিব বড় মাপের ক্রিকেটার। ও থাকলে দলের ভারসাম্য বাড়বে। তবে ওর খেলা নিয়ে সিদ্ধান্ত নিতে আমাদের শনিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।’’


    উল্লেখ্য, চোটের জন্য শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ পাচ্ছে না ফাস্ট বোলার তাসকিন আহমেদ এবং অলরাউন্ডার মেহদি হাসান মিরাজকে। সাকিবের সঙ্গে ফিটনেস পরীক্ষা দিতে হবে চোট মুক্ত ফাস্টবোলার শরিফুল ইসলামকেও।


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.
    Developed By Skill Based IT