মঙ্গলবার, ১৭ মে ২০২২ ইং         ১২:৫৪ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    আজ থেকে শতভাগ যাত্রী নিয়ে সারাদেশে ট্রেন চলাচল শুরু


    প্রকাশিতঃ 09 Feb 2022 ইং
    শেয়ার করুনঃ

    নিউজ ডেস্ক ঃ

    দেশের সব আন্তঃনগর ট্রেন আজ (বুধবার) থেকে সব আসনে যাত্রী নিয়ে চলাচল করবে। এক্ষেত্রে স্বাভাবিক সময়ের মতো অর্ধেক আসনের টিকেট অনলাইনে পাওয়া যাবে। বাকি অর্ধেক আসনের টিকেট পাওয়া যাবে রেল স্টেশনের কাউন্টার থেকে।

    বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার গণমাধ্যমকে এই তথ্য জানিয়ে বলেন, বুধবার (৯ ফেব্রুয়ারি) থেকে শতভাগ যাত্রী নিয়ে সারাদেশে ট্রেন চলাচল শুরু হবে। কেননা সরকার টিকাদান কর্যক্রম জোরদার করেছে। রেলেও আমরা শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করবো।

    রেলের এই কর্মকর্তা আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক টিকিট স্টেশন কাউন্টারে এবং বাকি অর্ধেক টিকিট অনলাইন বা অ্যাপের মাধ্যমে বিক্রি করা হবে। তবে আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট সম্পূর্ণ বন্ধ থাকবে।

    দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশে নিষেধাজ্ঞা দেওয়ার পরই গত ১৫ জানুয়ারি থেকে অর্ধেক আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করছে। অর্ধেক আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করলেও ট্রেনের সংখ্যা কমায়নি রেলওয়ে কর্তৃপক্ষ।

    সোমবার (৭ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে রেল কর্তৃপক্ষ বলেছে, যাত্রীদের চাহিদা পূরণে সব ট্রেন শতভাগ আসনে যাত্রী নিয়ে চালানোর সিদ্ধান্ত হয়েছে। স্বাস্থ্যবিধির খেয়াল রেখে আসনবিহীন টিকিট ও প্ল্যাটফর্ম টিকিট বিক্রি সম্পূর্ণ বন্ধ থাকবে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে আন্তঃনগর ট্রেনে খাবার ও রাতে বেডিং সরবরাহ করা হবে।

    মুক্তি / এন সি


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.
    Developed By Skill Based IT