মঙ্গলবার, ১৭ মে ২০২২ ইং         ০১:২০ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    ইসি গঠন,আ'লীগের নামের তালিকা দিবেন শেখ হাসিনা


    প্রকাশিতঃ 08 Feb 2022 ইং
    শেয়ার করুনঃ

    নিউজ ডেস্কঃ 


    প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ গঠিত সার্চ কমিটিতে নাম পাঠাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রস্তাবিত এই তালিকায় কাদের নাম দেওয়া হবে সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়িত্ব দিয়েছেন দলের নেতারা।


    মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সভায় সার্চ কমিটিতে নাম পাঠানোর ব্যাপারে এ সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত এ সভায় দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।


    এ সভায় উপস্থিত আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা যায় দলের সভাপতি শেখ হাসিনা নেতাদের কাছে সার্চ কমিটিতে পাঠানোর জন্য নাম দিতে বলেন। তিনি এ সময় নেতাদের উদ্দেশ্যে বলেন কাদের নাম পাঠানো যায় আপনারা নামগুলো ঠিক করেন।


    এ সময় নেতারা প্রত্যেকে লিখিতভাবে সভাপতির কাছে নাম জমা দেন। তবে নেতারা এ ব্যাপারে ১০ জনের নামের তালিকা চূড়ান্ত করতে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা উপর দায়িত্ব দেন।


    নেতারা বলেছেন এ ব্যাপারে আপনি সিদ্ধান্ত নিয়ে ১০ জনের নাম ঠিক করবেন।

    বৃহস্পতিবার (০ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সার্চ কমিটিতে নাম পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।


    নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের পর রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটি প্রথম বৈঠকের পর প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের লক্ষ্যে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে নাম প্রস্তাব করতে বলেছেন। বৃহস্পতিবারের মধ্যে প্রস্তাবিত এ নামের তালিকা পাঠাতে হবে।


    সূত্র জানায়, সভাপতিমন্ডলির এ সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে আগামী মার্চ মাস থেকে দলের সাংগঠনিক কার্যক্রম পুরোদমে শুরু করার নির্দেশ দিয়েছেন। দলের যে সমস্ত জেলা ও উপজেলায় কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে সে সব জায়গায় অগ্রাধিকার ভিত্তিতে সম্মেলন করার নির্দেশ দিয়েছেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ দলের নেতাদের সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড গুলোকে জনগণের মধ্যে সঠিকভাবে তুলে ধরার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি বিএনপির নেতিবাচক কর্মকাণ্ডগুলো জনগণের মাঝে ভালোভাবে তুলে ধরতে ও সরকারের বিরুদ্ধে তাদের অপপ্রচারের যথাযথভাবে জবাব দেওয়াররদিতে তিনি নেতাদের নির্দেশ দেন।সূত্র আরও জানায়, সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের নেতাকর্মীদের কোন আচার-আচরণে মানুষ যাতে কষ্ট না পায়, তারা রুষ্ট না হয় সে ব্যাপারে সতর্ক থাকতে বলেছেন। তিনি বলেছেন, যেহেতু মানুষ আমাদের ওপর আস্থা রেখেছে, আওয়ামী লীগকে বিশ্বাস করেছে তাদের সেই বিশ্বাস যাতে অক্ষুন্ন থাকে তাদের সঙ্গে সেই ভাবে ভালো ব্যবহার করতে হবে।


    সভায় শেখ হাসিনা দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানিয়েছেন। এ সময় তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের প্রসঙ্গ তুলে ধরে বলেন, সবাই মিলেমিশে এক থাকলে নির্বাচনে ভালো ফলাফল আসে যেটা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রমাণ হয়েছে।


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.
    Developed By Skill Based IT