মঙ্গলবার, ১৭ মে ২০২২ ইং         ০২:০৪ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    জবি শিক্ষক হলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য


    প্রকাশিতঃ 06 Feb 2022 ইং
    শেয়ার করুনঃ

    জবি প্রতিনিধি:


    ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য হিসেবে আগামী চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ।


    রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রোববার এ তথ্য জানানো হয়েছে।


    প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের অনুমোদনক্রমে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় আইন, ২০১৩ এর ১৩ (১) ধারা অনুসারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদকে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়েছে।


    এতে আরও বলা হয়, উপ-উপাচার্য পদে তাঁর নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে ৪ (চার) বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন।


    উপ-উপাচার্য পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।


    বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা তিনি প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারেন।

    মুক্তি / আপন


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.
    Developed By Skill Based IT