মঙ্গলবার, ১৭ মে ২০২২ ইং         ০১:৫৩ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    অনিশ্চয়তা নিয়েও অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন নাদাল


    প্রকাশিতঃ 30 Jan 2022 ইং
    শেয়ার করুনঃ

    স্পোর্টস ডেস্কঃ


    সাড়ে পাঁচ ঘণ্টার হাড্ডাহাড্ডি লড়াই। দু’টি সেটে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে জয়। আজ রবিবার ৩০ জানুয়ারি মেলবোর্ন পার্কে টেনিস ইতিহাসের অন্যতম সেরা প্রত্যাবর্তন ঘটালেন রাফায়েল নাদাল। লড়াকু দানিল মেদভেদেভকে হারিয়ে দিলেন ফাইনালে। একই সঙ্গে জানিয়ে দিলেন, পরের বছরও অস্ট্রেলিয়ান ওপেনে তাঁকে দেখা যেতে পারে।

    গোড়ালির চোট ইদানীং তাঁকে বেশ কাবু করে ফেলছে। গত বছরও অস্ত্রোপচারের পর ক্রাচ নিয়ে হাঁটাচলা করেছেন। সুইস তারকা রজার ফেদেরারও চোটের কারণে কোর্টে ফিরতে পারছেন না। কিন্তু নাদাল সব যন্ত্রণা সহ্য করে বিশ্বের প্রথম পুরুষ টেনিস খেলোয়া়ড় হিসেবে জিতে ফেললেন ২১তম গ্র্যান্ড স্ল্যাম।

    ম্যাচের পর বলেছেন, “দেড় মাস আগেও জানতাম কোর্টে ফিরে আবার টেনিস খেলতে পারব। কেউ জানেও না যে কী পরিমাণ লড়াই করে আমাকে ফিরতে হয়েছে। আজ আমি ট্রফি নিয়ে আপনাদের সামনে। কিছু দিন আগেও আমাকে প্রশ্ন করলে হয়তো বলতাম এটাই আমার শেষ অস্ট্রেলিয়ান ওপেন। কিন্তু এখন আমার পাশে এই ট্রফিটা থাকার পর মনে হচ্ছে, শরীরে নতুন শক্তি এসেছে। তাই সামনের বছরও আমাকে অস্ট্রেলিয়ায় খেলতে দেখা যেতে পারে।”

    প্রতিপক্ষ মেদভেদেভের প্রশংসা করে নাদাল বলেছেন, “তোমার কাছে একটা কঠিন মুহূর্ত দানিল। আমি নিজে এই ট্রফি দু’বার জিতেছি। আমি নিশ্চিত যে তুমিও অন্তত দু’বার এই ট্রফি জিতবে। অসাধারণ খেলেছ আজ। তাই তোমাকেও অনেক ধন্যবাদ।” নাদালের সংযোজন, “আমার টেনিস-জীবনে অন্যতম সেরা আবেগের মুহূর্ত। তোমার সঙ্গে টেনিস কোর্ট ভাগ করে নিতে পেরে গর্বিত। ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা।”

    ম্যাচ জেতার পর প্রিয় বন্ধু।এবং কোর্টের শত্রু সুইস তারকা ফেদেরার দারুণ এক শুভেচ্ছা জানিয়েছেন তিনি।


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.
    Developed By Skill Based IT