বুধবার, ১৯ জানুয়ারী ২০২২ ইং         ০৭:৪০ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের যুক্তরাষ্ট্র গমন


    প্রকাশিতঃ 22 Nov 2021 ইং
    শেয়ার করুনঃ

    নিউজ ডেস্কঃ

    বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান , বিবিপি , বিইউপি , এনএসডব্লিউসি , এফএডব্লিউসি , পিএসসি স্ব - স্ত্রীক এবং তিনজন সফরসঙ্গীসহ যুক্তরাষ্ট্র সরকারের আমন্ত্রণে আজ সোমবার ( ২২ নভেম্বর  ) ০৯ দিনের এক সরকারী সফরে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন ।

    সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান General Charles Q. Brown , Jr. , ডিফেন্স সিকিউরিটি কো - অপারেশন এজেন্সি ( ডিএসসিএ ) এর ভারপ্রাপ্ত পরিচালক Mr Jedidiah P. Royal , দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার প্রতিরক্ষা বিষয়ক উপ - সহকারী সচিব General Broen ও Lindsey W. Ford এবং Department of State এর Political Military Affairs / Regional Security of Arms Transfers এর প্রতিনিধির সাথে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন ।

    যুক্তরাষ্ট্রে অবস্থানকালে বিমান বাহিনী প্রধান F - 16 , F - 18 ও C - 130 বিমানের প্রোডাকশন ফ্যাসিলিটিজ এবং Jetwrx / strategic Global MRO maintenance and paint hangar সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন । বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হওয়ার পাশাপাশি পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা যায় । এর মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীতে উন্নত প্রযুক্তির সংযোজন , সরঞ্জামাদি সংগ্রহ ও রক্ষণাবেক্ষণে গতিশীলতা আনয়নপূর্বক সামগ্রিক সক্ষমতা বৃদ্ধির বিশেষ সুযোগ সৃষ্টি হবে ।


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.
    Developed By Skill Based IT